মিরু হাসান বাপ্পী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে সরকার নিষিদ্ধ প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অপরাধে দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর ১ টায় উপজেলার সান্তাহার কলা বাগান এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সান্তাহার কলা বাগান এলাকার মেসার্স রহমান এন্ড সন্স এর ম্যানেজার গোলাম মোস্তফাকে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অপরাধে ৩০ হাজার টাকা ও বৈশাখী অটো রাইস মিলের হিসাব রক্ষক আতিকুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করে আদমদীঘি উপজেলা নিবার্হী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্রাবণী রায়।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্রাবণী রায় বলেন, বগুড়া পাট অধিদপ্তরের মূখ্য পরির্দশক সোহেল রানা ও বগুড়া পাট উন্নয়ন সহকারী রফিকুল ইসলামের অভিযোগের ভিত্তিতে ওই দুইটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।
সেই সময় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ভঙ্গের অপরাধে সান্তাহার শহরের বৈশাখী অটো রাইস মিল কে ৪০ হাজার টাকা ও মেসার্স রহমান এন্ড সন্স কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।